July 24, 2024
JOB

২০৫ পদে বিটিসিএলে বড় নিয়োগ, যোগ্যতা এসএসসি থেকে স্নাতক

৪ ধরনের পদে ২০৫ জন নিয়োগ দেবে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে ৫ নভেম্বর থেকে ১৯ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে ।

পদের তালিকা, যোগ্যতা ও বেতন

১. জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল)
পদ সংখ্যা: ৬২টি
যোগ্যতা: পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল টেকনোলজি/কম্পিউটার/কম্পিউটার সায়েন্স/ইলেকট্রনিক টেকনোলজি/পাওয়ার/মেকানিক্যাল/টেলিকমিউনিকেশন/ডাটা টেলিকমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। যেসব প্রার্থী গ্রেডিং সিস্টেমে পাস করেছেন, তাঁদের জিপিএ/সিজিপিএ ৫.০ স্কেলে ন্যূনতম ৩.৫ এবং ৪.০ স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে।

বেতন স্কেল: ২২,৪০০–৫৬,৬০৪ টাকা

২. জুনিয়র সহকারী ম্যানেজার (অর্থ/হিসাব/অডিট/রেভিনিউ)
পদ সংখ্যা: ১২টি
যোগ্যতা: অ্যাকাউন্টিংসহ এমকম/এমবিএ/এমবিএসে ন্যূনতম স্নাতক পর্যায়ে সিজিপিএ ২.৫০ (৪ স্কেল) এবং মাধ্যমিক/উচ্চমাধ্যমিক পর্যায়ে ন্যূনতম সিজিপিএ-৩.০ (৫ স্কেল)।
বেতন স্কেল: ২২,৪০০-৫৬,৬০৪ টাকা

৩. হিসাবরক্ষক
পদ সংখ্যা: ৩৪টি
যোগ্যতা: অ্যাকাউন্টিংসহ বাণিজ্য বিভাগে ৪ বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন স্কেল: ১৬,৫২০–৪১,৭৪৫ টাকা

৪. টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট
পদ সংখ্যা: ৯৭টি
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে বেতার/বৈদ্যুতিক/যান্ত্রিক শীতাতপে বৃত্তিমূলক প্রশিক্ষণসহ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল: ১৪,৫৬০-৩৬,৭৯২ টাকা

বয়স : সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর আর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

তবে বিটিসিএলে কর্মরত প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৫০ বছর।আবেদন ফি : জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল) ও জুনিয়র সহকারী ম্যানেজার (অর্থ/হিসাব/অডিট/রেভিনিউ) পদের জন্য ৯০০ টাকা এবং হিসাবরক্ষক ও টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ৮০০ টাকা।

নিয়োগ পদ্ধতি ও প্রক্রিয়া

আবেদনের পর লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লিখিত পরীক্ষার প্রশ্নপত্রের নম্বর ৮০, পাস নম্বর ৪০।

মৌখিক পরীক্ষায় থাকবে ২০ নম্বর, এখানে ১০-এ পাস । মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ না হলে প্রার্থীকে অকৃতকার্য হিসেবে বিবেচনা করা হবে। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বিটিসিএলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতরা মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানতে পারবেন।আবেদনের লিংক : https://www.btcl.gov.bd/career

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *