<
JOB

১৫৩ পদে চাকরির সুযোগ কৃষি বিপণন অধিদপ্তরে

সাত ধরনের পদে মোট ১৫৩ জন নিয়োগ দেবে কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি বিপণন অধিদপ্তর। রাজস্ব খাতভুক্ত এই পদগুলো ১৩তম থেকে ২০তম গ্রেডের। প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে ২৫ অক্টোবর থেকে ১১ নভেম্বর ২০২৩ বিকেল ৫টার মধ্যে।

পদের বিবরণ

১. সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর—৩টি

যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস।

সাঁটলিপিতে ইংরেজি ও বাংলায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে যথাক্রমে ৮০ ও ৫০ শব্দ; কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি ও বাংলায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে যথাক্রমে ৩০ ও ২৫ শব্দ থাকতে হবে।

 

২. কম্পিউটার অপারেটর—১টি

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

৩. হিসাবরক্ষক—১টি

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হ

৪. অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক—৭০টি

যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি ও বাংলায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ২০ শব্দ থাকতে হবে।

৫. গাড়িচালক (ভারী)—১টি

যোগ্যতা : জুনিয়র স্কুল সার্টিফিকেট বা অষ্টম শ্রেণি বা সমমান পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ভারী যানবাহন চালনায় পারদর্শী হতে হবে।

৬. গাড়িচালক (হালকা)—২টি

যোগ্যতা : জুনিয়র স্কুল সার্টিফিকেট বা অষ্টম শ্রেণি বা সমমান পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ হালকা যানবাহন চালনায় পারদর্শী হতে হবে।

৭. অফিস সহায়ক—৭৫টি

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন না : ১ থেকে ৬ নম্বর পদের ক্ষেত্রে ফরিদপুর, খাগড়াছড়ি, নাটোর, গাইবান্ধা, পঞ্চগড়, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, বরগুনা, পটুয়াখালী ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ৭ নম্বর পদের ক্ষেত্রে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, রাজবাড়ী, খাগড়াছড়ি, রাঙামাটি, রাজশাহী, পাবনা, নাটোর, লালমনিরহাট, পঞ্চগড়, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *