স’ন্তা’ন হ’য়না,ছা’গলে’র খ’ৎ’না অ’নুষ্ঠা’নে ৩০০ মা’নু’ষকে খা’ওয়া’লেন কু’ষ্টিয়া’র দি’নম’জুর

স’ন্তা’ন হ’য়না,ছা’গলে’র খ’ৎ’না অ’নুষ্ঠা’নে ৩০০ মা’নু’ষকে খা’ওয়া’লেন কু’ষ্টিয়া’র দি’নম’জুর

সন্তান না হওয়া সব নারী- পুরুষের জন্য কষ্টদায়ক। তবে আল্লাহ্‌র নিয়ম মেনে নিতেই হবে। দাম্পত্যের বয়স প্রায় ২৫ বছর। কিন্তু কোলজুড়ে আজও আসেনি কোনো সন্তান।দীর্ঘ এ জীবনে অসংখ্য আ’ত্মীয়-স্বজনদের অনুষ্ঠানে অংশ নিয়েছেন, খেয়েছেন। কিন্তু, আজ পর্যন্ত কাউকে দাওয়াত দিয়ে নিজ বাড়িতে আনতে পারেননি তারা। তাই আ’ত্মতুষ্টির জন্য ব্যতিক্রম এ আয়োজন করেছেন এ দম্পতি।

সম্প্রতি তাদের বাড়িতে পালিত একটি ছাগলের দুটি বাচ্চা হয়েছে। সেই বাচ্চা দুটিকে খৎনা দিয়েছেন তারা। এরপর রঙিন কাপড়ে সাজিয়েছে বাচ্চা দুটিকে। জে’লার কুমা’রখালীর নন্দনালপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামে দিনমজুর ওহাবের বাড়িতে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত চলা এ অনুষ্ঠানে প্রায় ৩০০ স্বজন ও প্রতিবেশী দুপুরের খাবারে অংশ নেয়। ব্যতিক্রমী এ ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার কুমা’রখালী উপজে’লার নন্দনালপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামে।

আলোচিত এ দম্পতি হলেন ওই গ্রামের দিনমজুর ওহাব ও লাইলী বেগম। এদিকে ব্যতিক্রমী এমন আয়োজনের খবর ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে উৎসুক জনতা তাদের বাড়িতে ভিড় করছেন ঘটনা জানতে ও ছাগলের বাচ্চা দুটি দেখতে। এলাকাবাসী জানায়, ওহাব ও লাইলী বেগম ২৫ বছর আগে বিয়ে করেন। কিন্তু, এতদিনেও তাদের ঘরে কোনো সন্তান জন্ম গ্রহণ করেনি। তবে একটি ছাগলের দুটি বাচ্চা হয়েছে। সেই বাচ্চা দুটির খৎনার আয়োজন করে তারা। এজন্য গত বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ৩০০ মানুষকে খাইয়েছে তারা।

admin

Leave a Reply

Your email address will not be published.