যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ডের জন্য ইংরেজিতে পারদর্শী হচ্ছেন শাকিব!

যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ডের জন্য ইংরেজিতে পারদর্শী হচ্ছেন শাকিব!

বাংলা চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। তার জন্ম, বেড়ে ওঠা এবং কর্মজীবন সবই বাংলাদেশে। তাই শাকিব ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীন বাংলাদেশ এবং মাতৃভাষা বাংলায় কথায় বলতে বেশ স্বাচ্ছন্দ্য করেন। শাকিব ইংরেজি ভাষায় কথা বলতে পারদর্শী নন এমনটাই ধারণা অনেকের! এবার তিনি যুক্তরাষ্ট্রে বসে ইংলিশ ভাষা শিখার পাশাপাশি দেশটির কিছু অংশে ব্যবহৃত ভাষার ভঙ্গিমা শিখছেন বলে জানিয়েছেন শাকিব খানের ঘনিষ্ঠ এক বন্ধু।

শাকিব খানের হঠাৎই ইংলিশ ভাষার শেখার অবশ্য একটা বড় কারণ রয়েছে,শাকিব খান আমেরিকায় স্থায়ী হচ্ছেন এমন খবরে শোবিজ পাড়া গত কয়েকদিন ধরে ছিল মুখোরিত।এরজন্য অভিনয়শিল্পী হিসেবে ইবি ক্যাটাগরির ভিসার জন্য আবেদন করেছেন তিনি। তার সেই আবেদন নাকি গেল ডিসেম্বরে গৃহীত হয়েছে। একটি এজেন্সির মাধ্যমে এই আবেদন করেছেন নায়ক। আবেদন সবুজ সংকেত পাওয়ায় শিগগিরই শাকিব খানের হাতে আমেরিকার গ্রিন কার্ড পৌঁছে দিতে পারবে বলে প্রত্যাশা এজেন্সিটির। যুক্তরাষ্ট্রে বসবাস করতে হলে ইংরেজি ভাষায় পারদর্শী হতে হয়।সেই জন্য তিনি গত নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রের গেছেন একটি অনুষ্ঠানে অংশ নিতে ,সেই অনুষ্ঠান শেষে চলতি মাসেই শাকিব খানের দেশে ফেরার কথা ছিল।

কিন্তু শাকিব খান দেশে ফিরতে পারেননি।কারণ আমেরিকার গ্রিন কার্ড সুবিধা পাওয়া জন্য তাকে সেখানে প্রায় পাঁচ মাস অবস্থান করতে হবে। যুক্তরাষ্ট্রে অবকাশ যাপনের এই ফাঁকে নিজের নতুন সিনেমা নির্মাণের পরিকল্পনার পাশাপাশি সেখানে থাকার জন্য ইংলিশ ভাষা শিখছেন ও বলে জানা গেছে!

এ প্রসঙ্গে শাকিব খানের ঘনিষ্ঠ এক প্রয়োজক বলেন,শাকিব খান যেহেতু অল্প বয়সে চলচ্চিত্রে কাজ শুরু করেছেন।এখানে কাজ করতে এসে ব্যস্ত হয়ে পড়েন একটা সময়। এরজন্য তিনি তার লেখাপড়া শেষ করতে পারেননি ঠিকমতো। তিনি এইচএসসি পর্যন্ত পড়াশোনা করেছেন তাঁর মুখে গল্প শুনেছি।বর্তমান যুগের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়ে চলাফেরা করতে হলে ইংলিশ ভাষাটা সবার জন্য জানা খুবই জরুরি হয়ে পড়তে। আর শাকিব সবসময় খুবই খোলা মনে কাজ করে তার মধ্যে কোনো ঝামেলা নেই।

ভাষা হোক বা অন্য কিছু—নতুন করে শিখতে তার কোনও অসুবিধা নেই। অভিনেতা হিসেবে নিজেকে আরও উন্নত করতে পারেন। উচ্চারণ ঠিক করতে পারেন তাই কাজের ফাঁকে আলাদা করে পরিশ্রম করছে তিনি।

প্রসঙ্গত, শাকিব খান সর্বশেষ কাজ করেছেন সরকারি অনুদানে নির্মিত ‘গলুই’ সিনেমায়।এটি পরিচালনা করেছেন এস এ হক অলিক। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন পূজা।

admin

Leave a Reply

Your email address will not be published.