৩০ দিনে ৩৫ হাজার টাকা বেতনে ‘ঢাকা বাণিজ্য মেলায়’ চাকরির সুযোগ

৩০ দিনে ৩৫ হাজার টাকা বেতনে ‘ঢাকা বাণিজ্য মেলায়’ চাকরির সুযোগ

বাণিজ্য মেলায় ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমেই বেশির ভাগ প্রতিষ্ঠান নিয়োগ দিয়ে থাকে। এ ক্ষেত্রে মেলায় যেসব প্রতিষ্ঠান অংশ নেয়, তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখলে মেলায় কাজ পাওয়া সহজ হয়।

সে জন্য মেলা শুরুর দু-এক মাস আগে থেকেই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেশি থাকে। এ ছাড়া মেলায় যেসব ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান কর্মী সরবরাহ করে, তাদের সঙ্গেও যোগাযোগ করতে পারেন।

আরএফএল গ্রুপের প্রধান মানবসম্পদ কর্মকর্তা মো. আফসার উদ্দিন আরও বলেন, ‘বাণিজ্যমেলায় নিয়োগের জন্য আমরা বিভিন্ন জব পোর্টাল এবং পত্রপত্রিকায় বিজ্ঞাপন দিয়ে থাকি। এ ছাড়া ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে যাঁরা আমাদের সঙ্গে যোগাযোগ করে থাকেন, তাঁদের মধ্য থেকেও আমরা লোকবল নিয়োগ দিয়ে থাকি।’

তিনি আরও বলেন, ‘বাণিজ্য মেলায় নিয়োগের জন্য আমরা বিভিন্ন জব পোর্টালে বিজ্ঞাপনের পাশাপাশি আমাদের নিজস্ব ওয়েবসাইটের “ক্যারিয়ার” সেকশনের মাধ্যমেও লোকবল নিয়োগ করে থাকি।’
সুযোগ-সুবিধা

বাণিজ্য মেলায় এক মাস খণ্ডকালীন চাকরির জন্য কর্মীরা প্রতিষ্ঠানভেদে ১৫ থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন। এ ছাড়া সকালের নাশতা, দুপুরের খাবার, বিকেলের নাশতা, রাতের খাবার, ক্ষেত্রভেদে মোবাইল খরচ এবং যাতায়াত খরচও দেওয়া হয়।

মেলার কাজ করার সময় কর্মীদের মেলার জন্য প্রতিষ্ঠানের নির্দিষ্ট পোশাক দেওয়া হয়। এর বাইরে কেউ চাইলে এক মাসের কাজের অভিজ্ঞতা সনদও দেওয়া হয়, যা পরবর্তী সময়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে বা অন্য কোথাও চাকরির ক্ষেত্রে আবেদনপত্রে অভিজ্ঞতা হিসেবে দেখানো যায়।

admin

Leave a Reply

Your email address will not be published.