Home / চাকরি / ২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (বিশেষ) পরীক্ষার আবেদন ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তি

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (বিশেষ) পরীক্ষার আবেদন ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয় এর ২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (বিশেষ) পরীক্ষার আবেদন ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তি। Revised Notification to Fill Up The Application Form for Master’s 1st part Phase (Special) Examination 2019

 

মাস্টার্স ১ম পর্ব (বিশেষ সিলেবাস) ফরম ফিলাপ যোগ্যতা ২০২২

১) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নিয়মিত ও প্রাইভেট পরীক্ষার্থীরা নিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশগ্রহণ করতে পারবে।

 

২) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের যেসব পরীক্ষার্থী ২০১৮ সালের পরীক্ষায় অংশগ্রহণ করেনি তারা ২০১৯ সালের অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে সকল পত্রের / কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

২০১৯ সালের মাস্টার্স ১ম পর্ব (বিশেষ) পরীক্ষার আবেদন ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তি

 

৩) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের যেসব পরীক্ষার্থী ২০১৮ সালের পরীক্ষায় অংশগ্রহণ করে এক বা একাধিক পরে ‘ F ‘ গ্রেড পেয়ে অকৃতকার্য হয়েছে তারা ২০১৯ সালের পরীক্ষায় সে সকল পত্রে অংশগ্রহণ করতে পারবে। এক্ষেত্রে ৩০০/- টাকা বিশেষ অন্তভূক্তি ফি এবং প্রতি পত্রের ফি ২০০ /- টাকা জমা সাপেক্ষে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

 

৪) ২০১৭ সালের পরীক্ষায় সকল বিষয়ে অংশগ্রহণ করে যে সকল পরীক্ষার্থী ‘ C ‘ এবং ‘ D ‘ গ্রেড প্রাপ্ত কোর্সের গ্রেড উন্নয়নের লক্ষ্যে সর্বোচ্চ ০২ ( দুই ) টি পত্রে অংশগ্রহণ করতে পারবে । সকল পরীক্ষার্থী ২০১৯ সালের পরীক্ষায় উত্তীর্ণ হলে মান উন্নয়ন / গ্রেড উন্নয়ন পরীক্ষায় অংশগ্লাহণের আর কোন সুযোগ থাকবে না ।

 

৫) ২০১৭ সালের পরীক্ষায় সকল বিষয়ে অংশগ্রহণ করে যে সকল পরীক্ষার্থী CGPA 2.50 এর নীচে পেয়েছে এবং যে সকল পত্রে / কোর্সে ‘ C ‘ এবং ‘ D ‘ গ্রেড প্রাপ্ত হয়েছে সে সকল পত্রের / কোর্সের সর্বোচ্চ ০২ ( দুই ) টি পত্রে কোর্সে অংশ নিয়ে গ্রেড এবং CGPA উন্নয়নে অংশগ্রহণ করতে পারবে।

 

মাস্টার্স ১ম পর্ব (নতুন সিলেবাস) এর পাঠ্যসূচি :

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০০৪-২০০৫ শিক্ষাবর্ষের হেডিং পদ্ধতির পাঠ্যসূচি অনুযায়ী পরীক্ষা অনষ্ঠিত হবে। ২০১৬-২০১৭ এ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রণীত সিলেবাস অনুযায়ী ২০১৯ সালের এম.এ / এম.এস.এস / এম.বি.এ / এম.এসসি / এম মিউজ ১ম পর্ব মাস্টার্স পরীক্ষা অনুষ্ঠিত হবে।

About admin

Check Also

একাধিক চাকরির সুযোগ দিচ্ছে বিএবি

একাধিক চাকরির সুযোগ দিচ্ছে বিএবি

একাধিক চাকরির সুযোগ দিচ্ছে বিএবি, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডে (বিএবি) ০৩টি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। …

Leave a Reply

Your email address will not be published.