Home / চাকরি / ১৭তম নিবন্ধন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত

১৭তম নিবন্ধন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত

১৭তম নিবন্ধন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত, ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা আসন্ন। চলতি বছরের জুনেই পরীক্ষা আয়োজন করতে চায় এনটিআরসিএ। তবে পরীক্ষার আগেই নিবন্ধন পরীক্ষার বিষয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা যায়, নিবন্ধন পরীক্ষায় সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) এবং গ্রন্থাগার প্রভাষক পদ দুটি অন্তর্ভুক্ত করতে চায় মন্ত্রণালয়। এ বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ফলে ১৭ তম নিবন্ধন পরীক্ষার জন্য এনটিআরসিএকে দুই বিষয়ের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

বুধবার পাঠানো এ চিঠিতে সাক্ষর করেন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আনোয়ারুল হক।

ডযযড

চিঠিতে বলা হয়, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এন.টি.আর.সি.এ.) কর্তৃক অনুষ্ঠিতব্য সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ এ সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) এবং গ্রন্থাগার প্রভাষক পদ দুটি অন্তর্ভুক্তির লক্ষ্যে শুধুমাত্র উল্লিখিত ০২টি (দুই) পদের জন্য সম্পূরক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে আলাদাভাবে আবেদন গ্রহণ করার বিষয়ে মন্ত্রণালয়ের সম্মতি নির্দেশক্রমে জ্ঞাপন করা হলো।

জানতে চাইলে উপসচিব আনোয়ারুল হক চিঠি দেয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ জার্নালকে বলেন, আগে এই দুটি পদ ছিলো না। পরে ২০২১ জনবল কাঠামোতে এটি অন্তভুক্ত করা হয়েছে। তাই জনবল কাঠামো অনুসারে বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

About admin

Check Also

একাধিক চাকরির সুযোগ দিচ্ছে বিএবি

একাধিক চাকরির সুযোগ দিচ্ছে বিএবি

একাধিক চাকরির সুযোগ দিচ্ছে বিএবি, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডে (বিএবি) ০৩টি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। …

Leave a Reply

Your email address will not be published.