<
JOB

৪৩তম বিসিএসে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল ও পদসংখ্যা বাড়ানোর দাবি

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য ৯ম থেকে ১২ম গ্রেডভুক্ত নন-ক্যাডারের যে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি), তা বাতিল ও পদসংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

আজ রোববার সকালে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এসব দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশী চাকরিপ্রার্থীরা। দুই শতাধিক চাকরিপ্রার্থী এই কর্মসূচিতে অংশ নিয়েছেন। পিএসসির সবুজ সংকেত না পাওয়া পর্যন্ত তাঁরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীরা বলছেন, ‘৪১তম বিসিএসের নন-ক্যাডার ফলের মাত্র ১৭ দিনের ব্যবধানে ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে পদসংখ্যা মাত্র ১ হাজার ৩৪২, যেখানে ৯ম, ১০ম ও ১১তম গ্রেডে সাধারণ প্রার্থীদের জন্য পদসংখ্যা ৮১। বিসিএসের দীর্ঘ একটি প্রক্রিয়া শেষ করে পাস করার পরও আমাদের চাকরি হবে না। এর চেয়ে কষ্টের আর কী হতে পারে।’

নাম প্রকাশ না করার শর্তে আরেক প্রার্থী বলেন, ‘৪১তম বিসিএসে নন-ক্যাডারে পদ ছিল ৪ হাজার ৫৩টি। সেখানে এই বিসিএসে পদ মাত্র ১ হাজার ৩৪২টি। আমাদের সঙ্গে চরম বৈষম্য করা হচ্ছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পদসংখ্যা বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি দেওয়া হোক।’

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

এর আগে গত সপ্তাহে ক্যাডার ও নন-ক্যাডার পদের ফল আলাদা প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে মানববন্ধন করেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *