<
JOB

৪০তম বিসিএসে নন-ক্যাডারে ৩৬৫৭ জনকে নিয়োগের সুপারিশ

৪০তম বিসিএসে নন-ক্যাডারের বিভিন্ন পদে তিন হাজার ৬৫৭ জনকে নিয়োগে সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তারা সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তরে নিয়োগ পাবেন। নবম থেকে ১২তম গ্রেড পর্যন্ত তাদের নিয়োগে সুপারিশ করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে সুপারিশের এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৪০তম বিসিএস পরীক্ষা-২০১৮ এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশ না পাওয়া প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা, ২০২৩ অনুযায়ী- বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগের নন-ক্যাডারভুক্ত শূন্যপদে নিয়োগের জন্য ৩ হাজার ৬৫৭ জনকে সুপারিশ করা হলো। তারা নবম থেকে ১২তম গ্রেডে নিয়োগ পাবেন।

এদিকে, ৪০তম বিসিএসে নন-ক্যাডারে সবচেয়ে বেশি প্রার্থী সুপারিশপ্রাপ্ত হয়েছেন ভূমি অধিদপ্তরের অধীন ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা পদে। ১২তম গ্রেডের এ পদে ১ হাজার ১৬৪ জনকে নিয়োগ দেওয়া হবে। একই গ্রেডে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগে সুপারিশ পেয়েছেন ৩৮৪ জন।

অন্যদিকে, দশম গ্রেডের পদ সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা পদে ৩১০ জনকে সুপারিশ করা হয়েছে। একই গ্রেডে শ্রম পরিদর্শক পদে ৫৭ জন, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে ৪৮ জন, জুনিয়র ইন্সট্রাক্টর পদে ৬০ জন, এসএএস সুপারিনটেনডেন্ট পদে ১২২ জন, সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১০৭ জন সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

এছাড়া নবম গ্রেডে সব-রেজিস্টার পদে ৬৩ জন, সহকারী পরিচালক পদে ১৬ জন, তুলা উন্নয়ন কর্মকর্তা পদে ১০ জন, বৈজ্ঞানিক কর্মকর্তা পদে ২০ জন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পদে ১৮ জন, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১০ জনসহ বিভিন্ন পদে নিয়োগে সুপারিশ করেছে পিএসসি।

২০২২ সালের মার্চের শেষ দিকে ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা একই বছরের নভেম্বরে যোগ দিলেও নানা জটিলতায় নন-ক্যাডার পদের সুপারিশ আটকে ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *