<
JOB

২০৫ পদে চাকরি দেবে বিটিসিএল

৪ ধরনের পদে ২০৫ জন নিয়োগ দেবে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কম্পানি লিমিটেড (বিটিসিএল)। প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে (https://www.btcl.gov.bd/career) ৫ থেকে ১৯ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে ।
১. জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল),
পদের সংখ্যা : ৬২টি। যোগ্যতা : পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল টেকনোলজি/কম্পিউটার/কম্পিউটার সায়েন্স/ইলেকট্রনিক।

টেকনোলজি/পাওয়ার/মেকানিক্যাল/টেলিকমিউনিকেশন/ডাটা টেলিকমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। যেসব প্রার্থী গ্রেডিং সিস্টেমে পাস করেছেন, তাঁদের জিপিএ/সিজিপিএ ৫.০ স্কেলে ন্যূনতম ৩.৫ এবং ৪.০ স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে। বেতন স্কেল : ২২,৪০০-৫৬,৬০৪ টাকা।
২. জুনিয়র সহকারী ম্যানেজার (অর্থ/হিসাব/অডিট/রেভিনিউ), পদের সংখ্যা : ১২টি

যোগ্যতা : অ্যাকাউন্টিংসহ এমকম/এমবিএ/এমবিএসে ন্যূনতম স্নাতক পর্যায়ে সিজিপিএ ২.৫০ (৪ স্কেল) এবং মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক পর্যায়ে ন্যূনতম সিজিপিএ ৩.০ (৫ স্কেল)। বেতন স্কেল : ২২,৪০০-৫৬,৬০৪ টাকা।
৩. হিসাবরক্ষক, পদের সংখ্যা : ৩৪টি। শিক্ষাগত যোগ্যতা : অ্যাকাউন্টিংসহ বাণিজ্য বিভাগে ৪ বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে।

বেতন স্কেল : ১৬,৫২০-৪১,৭৪৫ টাকা।
৪. টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, পদের সংখ্যা : ৯৭টি। শিক্ষাগত যোগ্যতা : কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে বেতার/বৈদ্যুতিক/যান্ত্রিক শীতাতপে বৃত্তিমূলক প্রশিক্ষণসহ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ১৪,৫৬০-৩৬,৭৯২ টাকা।
নিয়োগ পদ্ধতি ও প্রক্রিয়া : আবেদনের পর লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

লিখিত পরীক্ষার প্রশ্নপত্রের নম্বর ৮০, পাস নম্বর ৪০। মৌখিক পরীক্ষায় থাকবে ২০ নম্বর, এখানে ১০-এ পাস । মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ না হলে প্রার্থীকে অকৃতকার্য হিসেবে বিবেচনা করা হবে। লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বিটিসিএলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতরা মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *