<
JOB

শিক্ষার্থীদের জন্য হাল্ট প্রাইজের বিজনেস টক

হাল্ট প্রাইজ ফাউন্ডেশন আয়োজন করে ‘ক্রিয়েটিভ বিজনেস টক’ নামে একটি অনলাইন সেমিনার। ৮ ডিসেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা সেমিনারটির আয়োজন করে। প্রতি বছরের মতো বিভিন্ন সেশন ও সেমিনারের মাধ্যমে হাল্ট প্রাইজ তাদের কর্মযজ্ঞ শুরু করেছে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন কালিয়ার রেপ্লিকা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার শাকিল আহমেদ সিদ্দিক। তিনি শিক্ষার্থীদের বিভিন্ন বিজনেস আইডিয়া ও বিজনেস সেক্টর নিয়ে আলোচনা করেন। তার বক্তব্যে ব্যবসা ও শহুরে পর্যায়ের অর্থনীতির প্রেক্ষাপট তুলে ধরা হয়।

তিনি বলেন, ‘আমি সব সময় শিক্ষার্থী বান্ধব কাজ করতে চেয়েছি। এছাড়া সামাজিক ও অর্থনৈতিক প্রেক্ষাপটে হাল্ট প্রাইজের ভূমিকাও প্রশংসার দাবি রাখে। এ প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীরা দেশ ও বিদেশের বিভিন্ন বিজনেস আইডিয়া সম্পর্কে ধারণা পেয়েছে।’

আয়োজকরা জানান, হাল্ট প্রাইজ হলো বার্ষিক প্রতিযোগিতা; যেখানে বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। খাদ্য নিরাপত্তা, পানি, শক্তি এবং শিক্ষা ইত্যাদি বিষয়জনিত সমস্যার সমাধান নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এবার হাল্ট প্রাইজের মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *