Breaking News
Home / জাতীয় / বাংলাদেশে আইসিটি বিপ্লবের জনক সজীব ওয়াজেদ: কাদের
সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন আয়োজনে ওবায়দুল কাদের, জুনাইদ আহমেদ পলক, আশরাফুল আলম খোকন ও ইয়াসিন কবির জয়। ছবি: সংগৃহীত
সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন আয়োজনে ওবায়দুল কাদের, জুনাইদ আহমেদ পলক, আশরাফুল আলম খোকন ও ইয়াসিন কবির জয়। ছবি: সংগৃহীত

বাংলাদেশে আইসিটি বিপ্লবের জনক সজীব ওয়াজেদ: কাদের

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন আগামী কাল। তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক ও নিঃশব্দে ঘটে যাওয়া আইসিটি বিপ্লবের স্থপতি সজীব ওয়াজেদ জয়।

আজ রোববার সকালে সরকারি বাসভবনে ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও তাঁর কন্যার স্বপ্ন বাস্তবায়নে এবং ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার নেপথ্য কারিগর হিসেবে কাজ করছেন বঙ্গবন্ধুর দৌহিত্র, পরিশ্রমী, মেধাবী ও পরিচ্ছন্ন জীবন-জীবিকার অধিকারী কম্পিউটারবিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রতিক সময়ে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে অর্জিত হয়েছে অসামান্য সাফল্য, বেড়েছে সক্ষমতা। করোনার এই সময়ে ইন্টারনেট ব্যবহার করে নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্যসহ সামাজিক যোগাযোগ অব্যাহত রাখা তারই প্রমাণ।

ওবায়দুল কাদের বলেন, করোনার এই মহামারিতে দেশের চলমান উন্নয়নে কিছুটা বাধা সৃষ্টি হলেও শেখ হাসিনা নেতৃত্বের আসনে থাকলে বাংলাদেশ এগিয়ে যাবে সমৃদ্ধির বর্ণিল দিগন্তে। প্রযুক্তির অব্যাহত উন্নতির কল্যাণে এটাই বদলে যাওয়া বাংলাদেশ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন সার্বভৌম পতাকা, তিনি বাংলাদেশের স্বাধীনতার রোল মডেল। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দিয়েছেন উন্নয়ন ও অর্জনের বিশ্বব্যাপী স্বীকৃতি।

মোড়ক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী এবং গ্রন্থটির প্রকাশক জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব ও গ্রন্থটির সম্পাদক আশরাফুল আলম খোকন এবং পরিকল্পনাকারী ইয়াসিন কবির জয়। এ সময় প্রকাশিত গ্রন্থটির অনলাইন সংস্করণও উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।জুনাইদ আহমেদ বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে সজীব ওয়াজেদ জয়ের ভিশন, মিশন ও তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরাই হচ্ছে এই বইটি প্রকাশের মূল উদ্দেশ্য।

About admin

Check Also

নতুন ভাবে পরিসংখ্যান ব্যুরোতে ৭১৫ জন চাকরির সুযোগ পাবে

নতুন ভাবে পরিসংখ্যান ব্যুরোতে ৭১৫ জন চাকরির সুযোগ পাবে

নতুন ভাবে পরিসংখ্যান ব্যুরোতে ৭১৫ জন চাকরির সুযোগ পাবে Bureau of Statistics recruits 615 people,715 …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *