<
JOB

প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা জানুয়ারিতে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার তারিখ সম্পর্কে সর্বশেষ তথ্য জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ১৯ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ গণমাধ্যমকে জানান, জানুয়ারি মাসে হতে পারে দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা।

তিনি জানান, প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা হবে ১ ডিসেম্বর ২০২৩। পরীক্ষা শেষে দ্রুত এই ধাপের ফল প্রকাশ করা হবে।

এরপর নেওয়া হবে মৌখিক পরীক্ষা। প্রথম ধাপের মৌখিক পরীক্ষা চলাকালে জানুয়ারিতেই (২০২৪) দ্বিতীয় ধাপের পরীক্ষা নেওয়া হবে। আর দ্বিতীয় ধাপের পরীক্ষা নেওয়ার পর ফেব্রুয়ারিতে তৃতীয় ধাপের পরীক্ষার তারিখ প্রকাশ করা হতে পারে। এছাড়া, তৃতীয় ধাপের পরীক্ষা হবে ফেব্রুয়ারি (২০২৪) মাসে নেওয়ারও পরিকল্পনা নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রথম ধাপে হবে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের পরীক্ষা। দ্বিতীয় ধাপে হবে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগ এবং তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষা। তিন ধাপে আবেদন করেছেন ১১ লাখ ৪৯ হাজার ৪৩১ জন। এর মধ্যে প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগে আবেদন করেছেন ৩ লাখ ৬০ হাজার ৭০০ জন চাকরিপ্রার্থী।

ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগে আবেদন করেছেন ৩ লাখ ৪৯ হাজার ৪৩৮ জন। কোন বিভাগে কত পদ : ঢাকা বিভাগে শূন্য পদের সংখ্যা ১ হাজার ৩৬৫ টি। এ ছাড়া বরিশালে ৮৭১, রংপুরে ৯৮৮, খুলনায় ৯৪০, ময়মনসিংহে ৫৯৯, রাজশাহীতে ১ হাজার ৫৮টি এবং চট্টগ্রামে ১ হাজার ২৩১টি শূন্য পদ রয়েছে। সবচেয়ে কম সিলেট বিভাগে, ৪১১টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *