<
ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৭৪ টি
JOB

ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৭৪ টি

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে। যা আপনি ইমেজ ফাইল হিসাবে নীচে পাবেন। এখানে বিভিন্ন নতুন আকর্ষণীয় পোস্ট দেওয়া হয়। এই পদের সাথে আপনার একাডেমিক যোগ্যতা ও অভিজ্ঞতার সাথে মিল থাকে ততাড়াতাড়ি সম্ভব আবেদন করার পরামর্শ দিই। আমাদের আরো নতুন নতুন চাকরির খবর পড়ুন। চাকরি পেতে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আবেদন করুন।

এই চাকরির বিজ্ঞপ্তিটি বেকারদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং মূল্যবান। সুতরাং, যে কেউ এই সুযোগ নিতে পারেন. বাংলাদেশ একটি বৃহৎ ব-দ্বীপ সমভূমি যা তিনটি শক্তিশালী নদীর প্রভাবে গঠিত – গঙ্গা, ব্রহ্মপুত্র এবং মেঘনা এর সমতল ভূ-সংস্থান, প্রচুর পানি এবং উপক্রান্তীয় জলবায়ু ধান গাছের জন্য একটি চমৎকার আবাসস্থল। ভাত, যেমন, দেশের মানুষের প্রধান খাদ্য হিসাবে বিবর্তিত হয়েছে এবং ঐতিহাসিকভাবে তাদের সংস্কৃতি, আচার এবং আচার-অনুষ্ঠানের সাথে জড়িত।

সময়ের সাথে সাথে, জনসংখ্যা দ্রুত গতিতে বৃদ্ধির সাথে সাথে, ধান উৎপাদন এবং লক্ষাধিক মানুষের খাদ্যের প্রয়োজনীয়তার মধ্যে ব্যবধান প্রসারিত হয়। ধান উৎপাদনে আমূল পরিবর্তনের মাধ্যমে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্যের জন্য, নিম্ন-ফলনশীল ঐতিহ্যবাহী জাত এবং উচ্চ ফলনশীল জাত এবং উন্নত উৎপাদন প্রযুক্তি দ্বারা ধানের পুরানো উৎপাদন পদ্ধতি প্রতিস্থাপন অপরিহার্য হয়ে উঠেছে। উপমহাদেশের এই অংশে ধান গবেষণা 1910 সালে শুরু হয় যা 60 এর দশকের মাঝামাঝি সময়ে গতি পায়। ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ থেকে বিস্তারিত দেখুন।

ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২৩

  • সময়সীমাঃ ০৫ অক্টোবর ২০২৩
  • পদ সংখ্যাঃ বিজ্ঞপ্তি দেখুন
  • অনলাইনে আবেদন করুন নিচে থেকে

ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

ধান গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২৩

অনলাইনে আবেদন করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *