Breaking News
Home / তথ্য ও প্রযুক্তি / চার্জার হেডফোন থাকছে না নতুন আইফোনে

চার্জার হেডফোন থাকছে না নতুন আইফোনে

চলতি বছরের শেষের দিকে আসার কথা রয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্মার্টফোনের পরবর্তী সংস্করণ আইফোন ১২। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সম্প্রতি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন নিয়ে বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে।

এর মধ্যে নতুন আইফোন ১২তে ফ্রি এয়ারফোন ও চার্জার থাকবে না গুঞ্জন উঠেছে। বিশ্লেষকরা জানান, নতুন আইফোন ১২তে বক্সের সঙ্গে এবার চার্জার ও এয়ারফোন কোনোটাই থাকছে না। ফোনের বাক্সে চার্জারের পরিবর্তে শুধু একটি ইউএসবি সি-টাইপ ক্যাবল দেয়া হবে। মূলত অ্যাপল নতুন ফোন উন্মোচনের সঙ্গে সঙ্গে নতুন বাজার কৌশল অবলম্বন করবে। স্মার্টফোনের দাম কমানোর জন্য প্রায়ই বিভিন্ন ধরনের উদ্যোগ নেয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।

এ কারণে দীর্ঘদিন থেকেই চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সঙ্গে হেডফোন দিচ্ছে না। দাম কমাতেই আইফোনের সঙ্গে হেডফোন ও চার্জার না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। এক প্রতিবেদনে জানা গেছে, অ্যাপল আইফোন ১২ সিরিজের জন্য ২০ ওয়াটের চার্জার নিয়ে আসবে। তবে সেটি আলাদাভাবে কিনতে হবে। এর আগে আইফোন ১১ প্রো ফোনের জন্য ১৮ ওয়াটের চার্জার এনেছিল অ্যাপল।

অ্যাপল আইফোন ১২, আইফোন ১২ ম্যাক্সের ফোরজি এবং ফাইভজি ভার্সন আনতে পারে। আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের ফোরজি ভার্সনের দাম হবে যথাক্রমে ৫৪৯ ডলার (৪৭,০০০ টাকা) এবং ৬৪৯ ডলার। (৫৫,০০০ টাকা)। অন্যদিকে ফাইভজি ভার্সন কিনতে ৬৪৯ ডলার (৫৫,০০০ টাকা) এবং ৭৪৯ ডলার (৬৪,০০০ টাকা) দাম পড়তে পারে।

প্রতি বছরের মতো এবারও সেপ্টেম্বরেই বাজারে নতুন আইফোন আসার কথা ছিল; কিন্তু করোনাভাইরাস বিপর্যয়ের কারণে তা এখন পেছানো হয়েছে। ধারণা করা হচ্ছে, এ বছরের অক্টোবর অথবা নভেম্বরে পাওয়া যাবে ৫জি সমৃদ্ধ নতুন আইফোন।

তথ্যসূত্র : যুগান্তর

About admin

Check Also

স্কুল ও কলেজের চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি BAF শাহীন স্কুল ও কলেজের চাকরী বিজ্ঞপ্তি ২০২০ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। BAF শাহীন কলেজটিতে কয়েক জনকে নিয়োগ দেওয়া হবে।

স্কুল ও কলেজের চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি 2020

স্কুল ও কলেজের চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি BAF শাহীন স্কুল ও কলেজের চাকরী বিজ্ঞপ্তি ২০২০ কর্তৃপক্ষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *