<
JOB

এইচএসসি পাসে নিয়োগ দেবে কারিতাস বাংলাদেশ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস বাংলাদেশ। প্রতিষ্ঠানটিতে ক্রেডিট অফিসার (সিএমএফপি) পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম

ক্রেডিট অফিসার (সিএমএফপি)।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে কমপক্ষে এইচএসসি পাস। তবে স্নাতক পাস প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স ২২ থেকে ৩৫ বছর। গ্রাম/ প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র মানুষের সাথে কাজ করার মানসিকতা থাকতে হবে। মাঠ পর্যায়ে ক্ষুদ্র ঋণ কার্যক্রমে বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কর্ম এলাকায় বাই-সাইকেল চালানো বাধ্যতামূলক।

কর্মস্থল

মৌলভীবাজার, হবিগঞ্জ।

বেতন

১৫,০০০/- (মাসিক )।

শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে ১৫,০০০/- (পনের হাজার) টাকা।

আবেদনের প্রক্রিয়া

আবেদনের পূর্বে পড়ুন

ছাত্র-ছাত্রীদের আবেদন করার প্রয়োজন নাই। চাকুরিত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র সংযোজন করে আবেদন করতে হবে। প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র যোগ্য ও সংক্ষিপ্ত তালিকাভুক্ত (Short List) প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে।

ব্যক্তিগত যোগাযোগকারী বা কারোর মাধ্যমে সুপারিশকৃত প্রার্থীগণ অযোগ্য বলে বিবেচিত হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের চাকুরীতে যোগদানের পূর্বে উপযুক্ত মূল্যের ‘নন-জুডিশিয়াল স্ট্যাম্পে’ প্রার্থীর এলাকার ও পরিচিত দুইজন গন্যমান্য ব্যক্তিকে ‘নির্বাচিত ব্যক্তি কর্তৃক আর্থিক অনিয়ম সৃষ্টি হলে তার দায় বহন করতে সম্মত রয়েছেন’- এ মর্মে লিখিত অঙ্গিকার প্রদান করতে হবে।

নির্বাচিত প্রার্থীকে কাজে যোগদানের পূর্বে জামানত হিসেবে ১০,০০০/-(দশ হাজার) টাকা জমা দিতে হবে, যা চাকুরি শেষে সুদসহ ফেরতযোগ্য এবং নির্বাচিত প্রার্থীকে সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র কারিতাস সিলেট আঞ্চলিক অফিসে জমা রাখতে হবে।

আগ্রহী প্রার্থীকে গ্রামে-গঞ্জে অবস্থান করে দরিদ্র জনগণের সাথে কাজ করতে হবে।

ধুমপান ও নেশা দ্রব্য গ্রহণে অভ্যস্তদের আবেদন করার প্রয়োজন নাই।

এই নিয়োগ বিজ্ঞপ্তি কোনো কারণ দর্শানো ব্যতীত পরিবর্তন, স্থগিত বা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

কারিতাস বাংলাদেশ সকল ব্যক্তির মর্যাদা এবং অধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ বিশেষভাবে, বিপদাপন্ন জনগোষ্ঠীর মর্যাদা ও অধিকারকে স্বীকৃতি প্রদানে সর্বদা দায়বদ্ধ থাকতে সচেষ্ট। কারিতাস বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে সকল প্রকল্প অংশগ্রহণকারী, শিশু, যুবা ও প্রাপ্ত বয়স্ক বিপদাপন্ন ব্যক্তিগণের সুরক্ষা বিষয়টিকে অগ্রাধিকার দিয়েই বিভিন্ন কর্মসূচি ও কার্যক্রম পরিচালনা করতে বদ্ধপরিকর। কারিতাস বাংলাদেশ কোন কর্মী, প্রতিনিধি, অংশীদারীদের দ্বারা শিশু ও প্রাপ্ত বয়স্ক বিপদাপন্ন ব্যক্তিগণের যেকোনো ধরণের ক্ষতি, যৌন নির্যাতন, যৌন নিপীড়ন ও শোষনমূলক কর্মকান্ড সংঘঠিত হলে তা কারিতাস বাংলাদেশের শূণ্য সহ্যসীমা নীতিমালায় (Zero Tolerance) বর্ণিত শাস্তির আওতাভুক্ত হবে।

” কারিতাস বাংলাদেশ কর্মী নিয়োগে সম-সুযোগদানে বিশ্বাসী”

*ছবি অবশ্যই আবেদনকারীর জীবনবৃত্তান্তের সাথে যুক্ত থাকতে হবে

রিজিউমি গ্রহণের উপায়

আবেদনপত্র আগামী ০৭-১১-২০২৩ খ্রিষ্টাব্দের মধ্যে নীম্ন ঠিকানায় ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাঁতে হবে।

আবেদনের ঠিকানা: আঞ্চলিক পরিচালক, কারিতাস সিলেট অঞ্চল, সুরমাগেইট, খাদিমনগর, সিলেট-৩১০৩।

ক) প্রার্থীর নাম খ) পিতা/স্বামীর নাম গ) মাতার নাম ঘ) জন্ম তারিখ ঙ) বর্তমান ঠিকানা/যোগাযোগের ঠিকানা চ) স্থায়ী ঠিকানা ছ) শিক্ষাগত যোগ্যতা জ) ধর্ম ঝ) জাতীয়তা ঞ) আত্নীয় নয় এমন দুই জন গণ্যমান্য ব্যক্তির নাম ও ঠিকানা (মোবাইল ফোন নম্বর সহ) এবং আবেদনকারীর সাথে সম্পর্ক উল্লেখসহ সাদা কাগজে নিম্নস্বাক্ষরকারীর বরাবরে স্ব-হস্তে লিখিত আবেদন করতে হবে এবং আবেদনপত্রে প্রার্থীর মোবাইল ফোন নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদনপত্রের সাথে অবশ্যই শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের অনুলিপি, জাতীয় পরিচয় পত্র (NID), চারিত্রিক সনদ পত্র ও সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।

সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

পদের নাম খামের উপর স্পষ্ট করে লিখতে হবে।

ত্রুটিপূর্ণ/ অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।

আবেদনের শেষ তারিখ

৭ নভেম্বর ২০২৩

সূত্র : বিডিজবস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *